তোকে পেয়েছি স্বপনে ,
তুই এসেছু কাছে গোপনে ।
পূণির্মা রাতে একাকী ---
আয় আয় কাছে দেখি ।
লিখতে বসে কবিতা ,
লিখেছি আমার অঙ্কিতা ।


এই তো ছিল কোথায় গেল
হাওয়ার মতো মিশে ,
বড্ড ভালো এই জন্য যা রাগ ধরে
গুমার করে যদি থাকে বসে ।


তোকে ভেবে স্বপ্ন হয় মধুর ,
চোখে ঘুম নেই কখন রাত দুপুর ।
ভাবছি বেলা-যায় যায় যদি প্রাণ ,
আমি তোর রেখে যাব ভালোবাসার মান।


          @@@@@@