এমন দিনে নিজেকে কেন আর একা একা ভাবি ,
এই তো চাঁপা গাছের পাতার ফাঁকে ফোটে ওঠেছে ছবি ।
রঙ গুলো ছোড়িয়ে আছে একটু অগোছালো ভাবে ,
তাতে ক্ষতি কি শুধু  একটু সাজিয়ে নিলেই হবে ।
          নাম জানি না চোখে দেখেছি ,
        এক নজরে তারে ভালোবেসেছি ।
এমন হাসির মধ্যি খানে না ভাসে থাকি কি করে ,
চোখের তারায় জাদু আছে মানতে হবে সত্যি করে ।
শুনেছি চোখের ভাষায় ভাব হয় তাই তো আমি ভাবছি ,
প্রথম দেখায় চোখের পাতায় কী কথাটি লিখছি ।
"জীবন প্রদীপ জ্বাললে তুমি আলয় দিলে আলো,
আমার মন বলছে সত্যি তুমি সত্যি কারের ভালো" ।
পাগল পারা মনের ধারা ভাবছি দিবানিশি ,
কেমন যেন হয়ে গেছি আকাশ-পাতাল মিশা-মিশি ।
ঘুমের ঘোরে স্বপ্ন আসে তোমায় নিয়ে কত ,
রাজপরীর বেশে রূপোর কাঠির পরশ দিয়ে যাও যত ।


                  **********