এক গুচ্ছ গোলাপ নয়
এক কোটি ভালোবাসা ,
ছোটো পুকুর বা নদী নয়
সমুদ্রের মতো জমেছে আশা ।


চোখের ভাষা যদি বুঝতে পারি ,
না বলা কথা যদি শুনতে পারি ।


তাহলে করিনিতো ভুল ,
পাতার আড়ালে ফোটা তুমি ফুল ।


তোমায় চিনতে ভুল করিনি ,
আমার মনের রানী নয়ন মনি ।


তুমি আমার আমি তোমার ,
কেউ না হয় যেনো আর ।


       %%%%%