তোমায় দেখার সাধ রয়ে যায় ,
সময়  কত দিন বয়ে যায়,
তবু মিটেনা মনের এক খানি সাধ ।
দেখার তোরে আকূল হৃদয়,
হাঁপিয়ে ওঠে কখন কি হয়,
সময় ফেলে জীবনকে করি বরবাদ ।।
চোখের দৃষ্টিতে নয় মনের দৃষ্টিতে পাই ,
স্বপ্ন সমান চোখের তারা শুধু খুঁজে যাই ,
হাওয়ার মতো আবছা ছায়া।
ভাবনা আমার মনে বুনছে হাজার জাল ,
তোমার কথাই ক্ষনে ক্ষনে জ্বালে রংমশাল ,
এ কি বুঝিনা শুধুই মায়া ।।


          ***********