আজ মেঘে গেলো ছেয়ে
মনের এক কোনে
চোখ দিয়ে তাই বৃষ্টি এল
অঝোর নয়নে ।
ভুল করেছি চাঁদকে ডেকে
শূন্য আকাশ ছিল মন ,
মেঘ দেখে তা ভালো করেনি
মনের ঘরে ছেয়ে গেল যখন ।
কাল পর্যন্ত ভালো ছিল
চাঁদ যে ছিল মনের খুশী,
ঐ খুশীর আকাশে একটি তারা
সর্বদা থাকত হাসি হাসি ।
সেই তারাটি আমার হৃদয়ে
কোন সে আলোর ছায়ায় ,
ভোরে গেল ভোরের আলো
কুয়াশার মত মায়ায় ।


       &&&&&&