তোমাকে কি দেব উপহার
নতুন বছর নতুন করে সেজেছে আহা কি বাহার !
এই নাও দিলাম উপহার ।
আমি কি আর দেব উপহার ,
কিনতে গিয়ে দেখি দোকানে সব কিছু বেকার
যা পছন্দ করি অন্য কারো তাও আবার ।
তোমায় দেব এমন উপহার ,
অন্য কারো হতেই পারে না যা শুধু তোমার ।
তোমায় দিতে উপহার
খুঁজেছি দেশ বিদেশ সপ্তসাগর পার ,
তাও পাইনি মনের মতো রূপের অলংকার ।
তাই তোমায় দিতে উপহার
মনে ভাবি সব থেকে সেরা কি আছে চাঁদের পাহাড় ।


                   ঁ
        (____=____)