এই জীবনটা কুত্তার খলায় গেল ,
এই যে শরীরটা আছে কেরোসিন তেলে ভাজা লুচি ,
নিজেকে আর কত ছোটো করব মাইক্রো করে করে হয়ে গেছি মুচি ।
এখন লোকের কাছে হাত পাতা শুরু করেছি ,
কবে একদিন ফুটপাতে ভিক্ষা করছি দেখবে ,
আজ না হলেও কাল আবশ্যই তবে ।
খাওয়া দাওয়া করিনা দিনে এক আধবার ছাই-পাঁশ গিলি ,
কবে কার ছেঁড়া শার্ট পেন্ট পরে আছি খালি ।
তোবে আর বলছি কি এই ছিলো কপালে ,
তারচে মন্দ হবে কি প্রেমকে খুন করে জেলে গেলে ?


                   ____%____