এই আমি তোমার পাশে ছায়ার মতো ।
দেখো আমি ঠোঁট পালিশ তোমার ঠোঁটে কতো ।
এই আমি তোমার হলাম বেল কুঁড়ির মালা ,
আমাকে তোমার চুলে বাঁধলে আধো আলতো ঢিলা !
আমি তোমার পায়ে হলাম একজুড়ি রূরোর নূপুর ,
আরো কাছে বুকের মাঝে থাকতে ওড়না হয়ে ঘুর ঘুর ।
তোমার আছি সারা শরীর ঢেকে নীল আঁচল শাড়ী ,
আমি আছি দু'হাত জুড়ে তোমার রং বেরঙের চুড়ি ।
এই আমি তোমার চোখে কালো কাজল চোখের পাতা ।
কখনো আবার চুল বাঁধতে চিরনি আয়না লাল ফিতা ।
আমি তোমার কাছে থাকতে আমি হলাম তোমার রুমাল ,
আমি তোমার কানের দুল নাকের পাথর নীল লাল।