এতো সুন্দর কবিতা  ,
এই কবিতা পড়ে মন মোর পুড়ে ,
মনে করি এই ধু্ঁয়া যাই বুঝি কত নদী পার,
কেমন আছে কি করছে?
সেই মোর প্রিয়া কল্পনা দিয়ে আল্পনা দেয়া তার দার !
শরমে ঢাকে মধু-মুখ খানি লাজে রাঙা মন !
মনে মনে ভাবিতে ভাবিতে কি ভাবিয়া হাসিয়া ফেলে
নীল তার শাড়ী অঙ্গে তরঙ্গে খেলিয়া চলে যৌবনের ঢেউ ।