আজকের দিন,
সকালে উঠিয়া ঘুম থেকে
কার মুখ দেখি পদে পদে বিঘ্ন ঘটে ।
সকালের নাস্তা সামনের হোটেলে করি
কিন্তু কি হবে যেই আমি পা রেখেছি হোটেলে ,
কামিনা বন্ধু এসে ধরেছে নাস্তা করাতে হবে ।
ঠিক আছে তাই ভালো খাবে কি কচুরি
একটাতে হবেনি বলে কি দুটা করে দিবি !
সে তো গেল আবার চায়ে এক কাটিং করে ,
ঘাড় মোটকে ধরেছে ছাড়বেনি মোরে ।
এই করে কেটে গেল সকালটা তো বেশ ,
অফিসে এসে শুনি ম্যানেজারের দাঁত খেঁচানি
গতো কালের কাজ আছে বাকি বেশি নয় তাও অল্প ।