আকাশে যত নীল ছিল
তার থেকে গভীর আমার অন্তর


পৃথিবীর সব অজানা প্রাণের সমস্টিক যোগফল - আমার ভালবাসা
অনন্তকালের বেদনার বসবাস এই মনে
বালিকার বিস্ময় এই অস্তিত্বে-
অনবরত সংশয় এই বেঁচে থাকায়
মরতে মরতে আবার বেঁচে থাকা
বার বার কার উদ্দেশ্যে এই কৃতজ্ঞ উচচারণ-
যত নক্ষত্র গোনা যায় তার থেকে গভীর আমার দুঃখ-
তবু আমি দুঃখ বিলি করি না-