এই অবেলায় ঝুম বষ্টি
মনকে দিলাম অতিতে ছুটী
মায়ের মুখ
বাবার শাসন
কেবলি কি শাসন!
বাবার দুহাত ভরা রঙ্গীন বেলুন,কত কি উপহার!
ভাইয়ের সাথে মিস্টি বিরোধ ।
ঝুম বৃষ্টির আগে ভিজে হাওয়ার মাতামাতি...
কি দারুন এই দেশ আমার!
জানি না পৃথিবীর  আর কোথাও কখনো ঘটেছে কি এমন?
কি মনোরম এক মাহেন্দ্রক্ষণ
তোমার সাথে নির্জন ছাদের নীচে
মাটির দিকে লাজুক চেয়ে থাকা. ...
ভেতরে অনেক কথার ঝড়
কোনো কথা না বলা-
বাতাসে কামিনির গন্ধ
চারপাশে কৃষ্ণচূড়ার আগুন লাল রঙ
বন্ধুরা বলেছিল,এইসব নাকি কার গোপণ ষড়যন্ত্র..
মা মহাকালের গর্ভে  হারিয়ে গেছেন
বাবা বৃদ্ধ
ভাই পরবাসে-ক্কচিত যোগাযোগ হয়
একা তুমিই আছো কেন এখন
চোখ বুঁজে এখন নিশ্চিন্তে ডাকি তোমার নাম
তুমিও কি হারাবে ওদের মতোন ?