নষ্ট কষ্ট গলার কাছে-
বেদনাগুলো যন্ত্রণা দেয়-
অনিবার্য সামাজিকতা,যাব কি যাবো না-
দ্বন্দ্বে অকারণ  সময় ক্ষেপন
তবুও নিজেকে সাজাই নকল পান্নার জড়োয়ায়
পাট পাট ভাঁজে পরেছি শ্যাওলা রঙএর জামদানী
ছোট্ট রিক্শায় দুজনে খুব পাশাপাশি
চোখের পাতাগুলো এখনো ফোলা ফোলা
কান্না লুকোতে নি:শব্দ সময়
নির্বাক ছুটে চলা
ভেতরে ভেতরে ধুসর শূন্যতা
দুজনা মানুষ- কাছের মানুষ
চেনা মানুষটা -
আজ কতো অচেনা
এক পৃথিবীতে বসবাস
কেন মধ্যিখানে রাজত্ব করে
মহাজাগতিক এক অনতিক্রম্য দুরত্ব
ও মানুষ ! তোমার সাথে সমাধানহীন এই দুরত্ব কিসের?