ভুলগুলোকে ভুল জানতে এখনো শেখনি
আর শিখবে কখন? কবে?
সবার বুকের মধ্যে  হৃদয় থাকে না
হৃদয় জুড়ে কেবল স্বারথপরতা
এখনও বোঝনি!
কেন বোঝনি? বুঝবে কবে?
চোখে কেন কালোকাপড় বেধে রাখো না
হৃদয় সিল করে রাখ শিসায়
হাযার বছরের নিঃস্ংগ কারাবাস
সেই বেশ ভালো...
আজো জানো না!
কেন জানো না?
জানবে কবে?