আমাদের সম্পর্কের মাঝে সে কেনো এসে প্ড়ে?
কেন এই ত্রিভূজ নির্মাণ?
তুমি কি এই নীল বেদনার ভাষা বোঝ?
তুমি কি এই অসম্মানের পরণতি জানো?
একদিন এই হৃদয় টলমলে জলাশয় ছিলো
মনে পড়ে...
একদিন চিতসাঁতারে গেলে নীল আকাশে সাদা মেঘের
মাঝে তিনটি কালো পাখী দেখে চেঁচিয়ে বলেছিলামঃ
যে কোনো তিন আমার সহ্য হয় না ...
তোমাকে হারানোর আশ্ংকায় জলের গ্ভীরে লুকিয়েছিলাম কান্নাভেজা চোখ ।
আজকাল তোমাকে হত্যা করার অভিপ্রায়
আমাকে কেনো নির্ঘুম রাখে দিনরাত?
তুমি এ সব প্রশ্নের উত্তর জানো না!
তুমি কেবল ত্রিভূজ নির্মাণ বোঝ---
তুমি তো প্রেমের স্ংজ্ঞা আজও জানো না...