ফল পাগল আমি
ফলের দোকানের সামনে গিয়ে দাঁড়াই
কতো রং বাহারী ফল...
দেশী-বিদেশী
সিদ্ধান্তহীন অনেকটা সময় ভ্যাবলার মতো দাঁড়িয়ে থাকি
দূরপাল্লার ভ্রমণের অভিজ্ঞতা মনে পড়ে যায়...
আমাদের সব পণ্যে নির্দ্বিধায় অবিরাম মিশিয়ে চলেছি বিষ
আমি ফল কিনবো না
আমি আর কোনোদিন ফল খাবো না---
চোখ বুঁজে সরল বিশ্বাসে !
কবে আমরা খুইয়েছি সব...কবে ?
আমাদের স্বজন নেই !
আমাদের বন্ধু নেই !
আমাদের আশ্রয় নেই !
কবে আমরা খুইয়েছি সব...কবে ?
এমনকি এই আমার এতো চেনা তুমি-
তুমিও আমার নও বেশ তো মেনে নিয়েছি!
ভেবো না এ আমার একান্ত পরাজয়
একান্ত মৃত্যু ...
আমার থেকে অনেক অনেক আগে মৃত্যু হয়েছে তোমার!
তোমাকে আগে দেখেছি উদ্যানে ফুটে থাকা উজ্জ্বলতম ফুলটির মতো-
আজকাল চোখে ভাসে তোমার বদলে তোমার পচা-গলা শব
কেবলই দূর্গন্ধ ছড়ায় অবশিস্ট বাতাসে ...