একটি স্নিগ্ধ সাদা গোলাপের পাশে দাঁড়িয়ে
আমি কালো গোলাপ্দের নিন্দায় মূখর হয়ে যাই
তাহলে কালো গোলাপেরা কার ইংগিতে ফুটেছে অন্ধকারে ?
কার হাত তাদের ক্ষুধার্ত শরীরে সাপ হয়ে উঠে আসে?
অন্ধকারে একঝলক তাদের মুখচ্ছবি ভেসে উঠে
আবার অন্ধকারে মিলিয়ে যায়...
একটি প্রশ্নবিদ্ধ অন্ধকার আমার পিছু পিছু হাটে ...
বমনেচ্ছার মতো একটি প্রশ্ন
আমার মাথার ভেতর থেকে লাফ দিয়ে নেমে
ক্রমশ মহাকাশের দিকে পাড়ি জমায়-
উত্তরহীন হয়ে জল-কাদামাখা রাস্তায় মুখ থুবড়ে পড়ে ...