আমাকে সে অবহেলা করে
অবহেলা করে কারণে-অকারণে
নুন-পেঁয়াজের সংসার কেবল টেনে নেওয়া
আজকাল সুন্দরের মাহাত্ব্য ধুয়ে পানি খাওয়া চলে না
রাত নিশব্দ হলে আবার  বাধ্য হয়ে তাকেই খুঁজে নেওয়া
মানিয়ে নেওয়া-মেনে নেওয়া নয়তো !
এই কি কাঙ্খিত জীবনযাপন?
আমিও দিনে দিনে ভেতরে ভেতরে মরে যাচ্ছি-
ভীষনভাবে মরে যাচ্ছি ---
কেউ কি টের পাচ্ছে আমার এই উদ্বিগ্নতা-
আলোর পৃথিবী কেবল দূরে সরে যাচ্ছে নির্বিকার
শব্দহীন শব্দে অবিরাম চিৎকার  করে চলেছিঃ
আমি ভুল যায়গায় আছি -এ আমার কাংখীত জীবন নয়...
তোমার আর আমার মাঝে পড়ে থাকে ভালোবাসার কংকাল
কবে কখন প্রতিযোগীতা একমাত্র সত্যি হয়ে উঠে
এতো ঘৃণা ছিলো -এতো নৃশংসতা ছিলো?
ভালোবাসা নয়
এখন সব চেয়ে রঙ পায় নির্মম সহিংসতা---