আমার কি যেন নাম?
কোথায় আবাস?
ভুলে গেছি সবকিছুই আজ---
দিনশেষে চারদিকে পশু উত্তরাধিকারের ডামাডোল
উন্মত্ততার ধোঁয়ায় আচ্ছন্ন আমার আকাশ---
হারিয়ে ফেলেছি সব তথাকথিত মানবিক অর্জন
আমার উত্তরাধিকারকে আর কতোবার বিশুদ্ধ আগুনে পোড়ালে
খঁটি সোনা পাবো?
আমার কি যেন নাম?
কোথায় আবাস?
ভুলে গেছি  সবকিছুই যেনো আজ...