বসন্তের ঝকঝকে রোদ চারদিকে উপুড় হয়ে পড়ে আছে
সাড়ে দশটায় ফ্লাইট
এখানে বেশক'টা দিনের জন্যে কাজে এসেছিলাম
ভয়ানক ব্যস্ততাই বলা চলে
নিজস্ব ঠিকাণায় ফিরে যাবার তাগিদ ভেতরে ভেতরে
প্রিয়জনরা অধীর আগ্রহে অপেক্ষমান
এই পর্যটন নগর থেকে বিদায়ী উপহার মিলেছে
মন্দ নয় তার পরিমাণ
ফ্লাইট ডিল্যে...অপেক্ষায় উসখুস সময়
এখানে আমার তেমন কেউ নেই...
তারপরও একটি পরিচিত মুখ মনে পড়ে
মুঠোফোনে দ্রুত সেরে নেই সৌজন্য বিনিময়...
রেস্তোরার ঝাপসা আলো...নিপাট পড়ে থাকা এক চিলতে গলফ-মাঠ
সবুজে এলেবেলে নকশা কেটেছে
ঝরে পড়া বেগুণী রঙ্গা বাগান-বিলাস
দু-একটুকরো অলসভাবে ঝরে পড়া কথা...
এখানে আমার তেমন কেউ নেই...