ম্রৈত্যুয়িকী হাইকু
````````````````````
               শ্রী সুমন রঞ্জন সেন
               ৩১/০১/২০১৯ইং
১/      ছন্দ গঠন
        (÷uvv-- / ÷uvv--vv / ÷uvv--)
কর্ম যে স্বরাজ...
চিত্ত মাঝে চাঁদ দেখা
শান্তি এ আকাশ!


২/   বর্ণক্রম-প্রাস্বরিক ছন্দগঠন :
        (÷uvvv/ ÷uvvvv-- / ÷uvvv)
 শূন্য আকাশে...
পুণ্য ভুবনে এবার
পূর্ণ বাতাসে!