নাম টা শুনেছি
যাওয়া হয়নি ......
হঠাৎ  দেখিএকদিন
বাঁশবনের পাশে
ছোট্ট শ্যামল গাঁ
নীলচে আকাশ টালমাটাল
কাজলা দীঘির জলে...


শান্ত নিস্তরঙ্গ জীবন
ধানের গোলার সুঘ্রান
রিনরিন শব্দ তুলে
গোধুলিতে গবাদিরা ফেরে
তারপর রজনীগন্ধার খেত জুড়ে জ্যোৎস্না
জমিন আসমান একাকার ...


হঠাৎ ট্রেনের আওয়াজ
ছুটে যাই আল ধরে
লোকাল পেলাম শেষে
তাকাইয় প্ল্যাটফর্মে
স্টেশনের নাম ছোটোনীলপুর
ভেঙে যায় ঘুম......