ভারি মিষ্টি ঠান্ডা বাতাস
নির্জন চারিধার
চেনা পথ ঘাটও লাগে অচেনা
কোকিলের কুহুরব
সিল্যুয়েট কে করে তোলে
আরো মায়াবী......


হনহন করে হেঁটে চলেছে
প্রৌঢ়- বৃদ্ধ  কিছু নরনারী
সার্ভিস রোডের ধার ঘেঁষে
আরো বসন্ত দেখার অভিপ্রায়ে
অদেখা করে বসন্তদূতকে
বৃথা সুখ খোঁজে পরকীয়ায়......


সিগনালের নেই বাঁধা
গাড়ি  চলে বিদ্যুৎ গতি তে
রাজপথের ধমনী ধরে
সারাদিনের রসদ পৌছোয় বাজারে
মনের রসদ চয়ন করার এটাই সময়
পারে না তারা, যারা ঘুমন্ত...