থোকা থোকা লাল ফুল
চিকন জাফরিকাটা পাতা
আরো মায়াবী সজীব
কালবৈশাখীর পর
কৃষ্ণচূড়া তুমি সুন্দরী
সে বলে আমি গাছ নই, আমি ভালবাসা,


রাধাচুড়া মুচকি হেসে সুরভি ছড়ায় পাশ থেকে......


জলরাশির অপার বিস্তার
সফেন ঢেউয়ের আসা-যাওয়া
কাঁচজলে চকচকে বালি
ঝিনুক মুক্তো মৎসকন্যা নিয়ে  
সাগর তুমি অনন্য
সে বলে আমি সাগর নই, আমি ভালবাসা


ক্যাসুরিনা ফিসফিস কথা বলে, তার কানে.........


দিনে পেঁজাতুলো মেঘ
রাতে কালো জমিনে
ছোটো ছোটো বকুল ফুল
কাস্তেফলা চাঁদ
আকাশ তুমি অনুপম
সে বলে আমি আকাশ নই, আমি ভালবাসা,


মৃত্তিকা, হাসনুহানার গন্ধ পাঠায় জোনাকি খামে .........