প্রথম দেখায় সঙ্গী ছিল সে  
যেদিন বৃষ্টি ভিজেছিলাম একসাথে
সেও করেছিল নিবিড় স্নান
খুনসুটির সাক্ষী অপলক


অমলতাস জারুল বনে
লুকোচুরি খেলায়
পরাগকণা জমিয়ে
আলোক ছড়িয়েছিল সে


ছায়াসঙ্গী সে
গোপন করিনি কিছু
প্রতিটা নিঃশ্বাসের উষ্ণতা
গচ্ছিত তার কাছে


মধুচন্দ্রিমায় মদিরতা
তুষারপাতের  শুভ্রকণা
মরুভূমির বালি
সে মেখেছে সাথে


কালবৈশাখীতে হারিয়েছে অকস্মাৎ  
সোঁদা গন্ধ মেখে
ঝরা বকুলের সাথে


সোনার খাদানে
হীরের খনিতে ফিরেছে আবার
সেই হীরের নাকছাবিটা.........