চেনা মানুষের অচেনা দিক দেখতে
মাঝে মাঝে
অবয়ব থেকে বেরিয়ে
ঘুরে বেড়াতাম তাঁদের মাঝে
বাতাসে মিশে


একদিন ফিরে দেখলাম
শরীর টাই নেই
অগ্নিপরীক্ষা পেরিয়ে
গঙ্গায় মিশে গেছে
লক্ষনরেখা বারবার পেরোলে, ফেরা কঠিন.........