একসাথে কাটানো
জলতরঙ্গ মুহুর্তের মুর্ছনা
যেন সুর না হারায়
লাইল্যাক ভায়োলা কে দেখে
ভেবো আমায়......
  
ভেসে বেড়াই জলে
উচ্ছেদ হতে পারি যখন তখন  
যদি থাকি
দেখা হবে পাতাঝরায়......


কচুরিপানা ফুল জানায় বিদায়
পরিযায়ী মিতা কে
ভরা বসন্তে
দূরে মৃদু হাসে জারুল .........