হারিয়ে যেতে
মাঝে মাঝে বেশ লাগে
নিরুদ্দেশে  


পা দুটো কে বলিনি
তাও নিয়ে এল স্টেশানে আনমনে
জনারণ্যে লুকিয়ে থাকা সহজ

দেশলাই বাক্স কামরায়
একগুচ্ছ বারুদ মাখা শলাকা
দাহ্যতা  বাড়াই


সহযাত্রীরা অচিন
একঘেঁয়ে ক্লান্তিকর শব্দ
বৃষ্টি খোঁজে সবাই


নামলাম স্টেশন দুই পর
কৃষ্ণচূড়া নিশান
কুড়িয়ে নিলাম ঝরা ফুল আঁজলায়


রাখলাম পাঁপড়ি কবিতার খাতায়
লেখা হবে রাতভর গজল আজ
সুমেঘের আহ্বানে .........