হালকা গোলাপি মুখে
এখনো লেগে আছে ছেলেমানুষী
নাভিমূলের ওপরে উঠে গেছে
লাল ফ্রকের ঘেরাটোপ
জঙ্ঘার পাশের সেলাই খুলে
বেরিয়ে পড়েছে
ছেঁড়া স্পঞ্জ, তুলো, পুরোনো কাপড়ের টূকরো
পথের পাশে নিথর ছোট্ট পুতুল
সাক্ষী ধুলোমাখা আধখাওয়া চকলেট
খেলা শেষ যখন......