একুশে মানেই শাহাবাগ
আর একুশে মানেই রক্ত।
আজও আগুন জ্বলছে বুকে,
আমরা তাই একুশের ভক্ত।
একুশে মানে বুলেট বেঁধা
শহীদ ফটো ফ্রেমে......
তাইতো একুশ আজও কাঁদায়,
তাই একুশের প্রেমে...।
রক্ত আজও ঝরছে বুকে,
লড়াই যাইনি থেমে।
এদেশের বুকে নতুন করে
একুশ আসুক নেমে।