আগামী বছরও এমন দিনে বৃষ্টি হবে হয়তো।আমাদের ব্যালকনিতে ইজিচেয়ার পেতে মুখোমুখি বসার জায়গা নেই, তাতে কি।সাদা ধবধবে চাদর পাতা বিছানায় পা ছড়িয়ে বসে
জানালার কমদামী থাই গ্লাস সরিয়ে যৌথ চুমুক দেবো ধোঁয়া ওড়া চায়ের কাপে।
অন্তত সে পর্যন্ত বেঁচে থাক আমাদের ভালবাসা।


আগামী বছরও নিশ্চয় আসবে এমন কোন বসন্ত বিকেল। আমাদের দামি প্রাইভেট কার নেই,তাতে কি।হুড তোলা রিক্সায় পাশাপাশি বসে একসাথে দেখবো বিকেলের ক্লান্তপ্রায় শহরটাকে। উপরে তাকিয়ে দেখব ছাদের উপর দাঁড়িয়ে আমাদের মতো আকাশ দেখা মানুষগুলোকে।
অন্তুত সে পর্যন্ত বেঁচে থাক আমাদের ভালবাসা।


আমরা দু'জনের কেউই বিজ্ঞানের ছাত্র ছিলাম না।চেনা নেই বিজ্ঞান পড়ুয়াদের মতো হৃদপিন্ডের অলিগলি।চেনার সুযোগ হয়নি কখনো।তাই হৃদপিন্ডকে ছুঁয়ে দেখার অনন্ত বাসনা নিয়ে বারবার তুমুল কাঁপিয়ে তোলা অদ্ভূত স্নায়বিক অনুরণনের দুর্দান্ত অনুভূতির স্বাদ পেতে হলেও পাশে থেকো ইচ্ছা-অনিচ্ছায়।
অন্তত সে পর্যন্ত বেঁচে থাক আমাদের ভালবাসা।


আমরা ছিলামনা বাণিজ্যের ছাত্রও।তবু অভ্যস্ত হয়ে গেছি হিসেবের খেরোখাতায়, যোগ-বিয়োগের খেলায়।খুব একটা ভুল হয়নি কখনো অংকের হিসাবে।আসছে বছর এমন কোন দিনে আমরা নগদায়ন করবো আমাদের ভালবাসা।
চলো, একটা বছরের জন্য হলেও নবায়ন করি।না হোক দ্বিপাক্ষিক চুক্তি, লিখিত কিংবা অলিখিত; শুধুই নিপাট ভদ্রতার মোড়কে করি "জেন্টেলম্যান এগ্রিমেন্ট"।
অন্তত সে পর্যন্ত হলেও বেঁচে থাক আমাদের ভালবাসা।