তোমার যাবার পথে
আর আমি দাঁড়িয়ে
থাকব না,
তোমার দৃষ্টির অগোচরে
লুকিয়ে রাখব নিজেকে।
শুধু চাইব
দূর থেকে হাসিটুকু,
লেগে থাক ঠোঁটের কোনে।
হারিয়ে যাব
আমি অনেক আলোর ভিড়ে,
কেউ মনে রাখবে না
সেদিন তুমিও ভুলে যাবে।
আর আমি দাঁড়িয়ে
থাকব না,
বৈশাখী রোদে ছোট গাছের
ছাওয়ার নীচে।
ঝিমঝিম বৃষ্টিতে
আর আমি থাকব না,
তোমার সেই জানালাটার সামনে
লাইটপোষ্টের নীচে।
হারিয়ে যাব
অনেক দূরে শত লোকের ভিড়ে,
কেউ মনে রাখবে না
সেদিন তুমিও ভুলে যাবে।
থাকব না
আর দাঁড়িয়ে আমি,
তোমার আসার অপেক্ষাতে
বকুল গাছের তলায়।
হারিয়ে যাব আমি
বকুল ফুলের দলে,
কেউ মনে রাখবে না
সেদিন তুমিও ভুলে যাবে।


তারিখ   ২১/৩/২০১৪