নগ্ন চোখের দুকূলে মেলার ভিড়
রঙ-বেরঙের প্রজাপতির প্রলোভিত ঈশারা,
ডানার ঔরুষে শূন্য বালুতটে জ্যোৎস্না জাগায় ।
আকাক্ষার ঘরে কামনার দেওয়াল জুড়ে মেঘ
উষ্ণ শরীরে চাতকী বৃষ্টির গা ভাসানো ভালবাসা,
নিঃশব্দ রোমাঞ্চের বেহিসাবী বিহ্বলতা ।
প্রেমহীন, মায়াহীন শুষ্ক ভালবাসায়
গভীর মেলবন্ধনের প্রাসাদ গড়ে যৌনতার বাগিচায়,
দীর্ঘতার ব্যাপ্তিহীন, প্রাপ্তিহীন একান্ত নিকটতা ।
নদী বয়ে যায়, ঢেউ বয়ে যায়
এমনই স্বচ্ছ গোপনীয়তা ।