ঐ আকাশ মেঘলা,
ঐ আকাশ রাতের,
রাতের আকাশে চাঁদকে ভালো লাগে।
এ মন মেঘলা,
এখানে অন্ধকার,
তুমি এসনা নিসু চাঁদ হয়ে।
আজ এই রাত বিষণ্ণ,
একাকী যায় বয়ে।
মেঘের বাড়ি চাদের আনাগোনা,
কি সুন্দর আজ এই জ্যোৎসনা।
আজ জ্যোছনায় টুপ্‌ টুপ্‌ পড়ছে জল,
চন্দ্র আলোয়ে চোখ টলমল।
চাঁদের সাথে মৃদু বাতাসে,
বিভোর হই তোমার সুবাসে।
মন বলে এসেছো তুমি....
কিন্তু না,
একাকী..........
সম্পূর্ণ একাকী আমার এই চন্দ্র রজনী।


©-সাদা কাঁক
19/07/2013