হৃদয় মাঝি
------------
হৃদয় মাঝি বাইছো তুমি রূপকথারই নাও
ঐ যে দূরে স্বপ্ন পাড়ে আমায় নিয়ে যাও!
রাজকন্যা তাকিয়ে আমার
অবসর আর নেই কো ভাবার
তাকে নিয়েই ভাসবো আমি, মূল্য কতো চাও?


বনলতা
--------
বনলতা আমার কথা ভাবছো বসে একা;
তোমার চোখে সেই তো প্রথম আমার স্বপ্ন দেখা;
তোমায় যদি না পাই আমি
জীবন আমার বৃথাই জানি
তোমার সুরে আঁকা আমার জীবন নদীর রেখা।


তোমার জন্যে
--------------
তোমার জন্যে ঋদ্ধ ঘাসে স্বচ্ছ নীহার বিন্দু;
তোমার জন্যে অভ্র মেঘে শুদ্ধ বারি বিন্দু;
তোমার হাসির মুক্তো ঝরে,
লক্ষ কোটি তারার পরে,
তোমার জন্যে রূপবতী স্রোতঃস্বিনী সিন্ধু।


মুগ্ধতা
--------
চোখের ভিতর চেয়ে তুমি বলো অমন করে
হাতের উপর হাতটি রাখি হৃদয় যে যায় ভরে!
মুগ্ধ চোখে প্রহর গুনি
কি যে মধুর নুপূর শুনি
উদাস মনে নেচে বেড়াই স্বপ্ন বালুর চরে।


অনুভূতি
--------
যখন তোমায় জড়িয়ে ধরে তাল খুঁজে না পাই
বুকের মধ্যে ধুকপুকানি শুনতে শুধু চাই!
এমন সুখের অনুভূতি
সদাই চলে নিরবধি
তোমার প্রেমে মত্ত আমি আর কিছু না চাই।