হে অগ্নি, গ্রহণ কর আমায়।
মুক্ত হয়ে,এক হতে দাও
আলোর উৎসে,
রশ্মির পবিত্র প্রকাশে।


দীর্ঘ জীবনের তিমির ক্ষণে
করেছি আলোর প্রতীক্ষা
সেই সূ্র্য করে,উদ্ভাসিত কিরণে
দাও আলোর শিক্ষা।


বিধাতার সৃষ্টির আয়োজনে
প্রাণের বিবর্তনে
প্রভাতের নতুন আলো
জাগাবো নতুন প্রাণে॥