অমর একুশে ( এক্রোস্টিক কবিতা)
——————————
      সুপ্রিয়া চৌধুরী
       —————
অমর তোমরা রইবে সদাই বাংলা মায়ের বুকে
মরণ বরণ করে গেলে সবে,  অশ্রু ঝরেনি চোখে ।
রক্তে লিখেছো প্রতি অক্ষর ভেবে জাগে শিহরণ
এই হৃদি মাঝে রাখবো সে ছবি, এ আমৃত্যু পণ !
কুর্নিশ তাই এ ‘ভাষা দিবসে’ তোমরা মহান প্রাণ
শেষ সুরে গাই  মাতৃভাষায় তোমাদের জয়োগান।
———————————————————


(আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে, ভাষা শহীদদের প্রতি আমার আন্তরিক শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করার ছোট্ট প্রয়াস)।
———————————————-


এক্রোস্টিক কবিতার নিয়মানুযায়ী  -
————————————-
১)প্রতিটি লাইনের আদ্যক্ষর একত্র করে
    “অমর একুশে” করা হয়েছে।
২)কবিতার শিরোনাম একই রাখা হয়েছে।
৩)কবিতার বিষয় একই রাখার চেষ্টা করা হয়েছে।
————————————————