কবি ও কবিতার আসর (এক্রোস্টিক কবিতা)
—————————-
         সুপ্রিয়া চৌধুরী
        ——————
কবিতার আসরে সব কবিদের রইলো নিমন্ত্রণ !
বিনা তোমাদের, আসর শূণ্য,- নিশ্চল, নিষ্প্রাণ !
ওই দেখো ! ওরা প্রতীক্ষারত ! শোনাও জীবন বাণী,
কবি! তুমি প্রাণ সঞ্চারো জীবনে,মুছে দিয়ে যত গ্লানি
বিরতি নেই হে বিদগ্ধ কবি ! এযেন অমোঘ নিয়তি!
তারুণ্য তোমার মনের ভাষায়, শব্দে তোমার গতি ।
রন্ধ্রে রন্ধ্রে প্রেম প্রতিবাদ সোচ্চার হয়ে উঠুক !
আমরণ এই সংকল্পে ব্রতী,- সংগ্রাম তাই চলুক !
সত্যের সাথে, মসী নিয়ে হাতে, লেখালিখি চলবেই,
রয়ে যাবে কিছু লেখা,- শুধু কাগজের পাতাতেই !
—————————————————————


  
এক্রোস্টিক কবিতা :—


প্রতিটি লাইনের প্রথম অক্ষর মিলিয়ে কোনো
অর্থপূর্ণ শব্দ বা বাক্য বা কিছু নাম এবং সেই বিষয়ে কবিতা।
আমার এই কবিতায় প্রতিটি লাইনের প্রথম অক্ষর মিলিয়ে আমি -“কবি ও কবিতার আসর”-করেছি।
কবিতার নামকরণ টাও একই রাখার নিয়ম।
কবিতার বিষয়টা ও একই  রাখার চেষ্টা করেছি।
কতটা সফল হতে পেরেছি জানিনা। অনুরোধ রইলো সকল শ্রদ্ধেয় কবিদের কাছে,-বিজ্ঞ কবিরা যদি তাঁদের মূল্যবান মতামত দেন।