যদি...
    হেমন্ত শেষের হিম কাঁপিয়ে দেয় তোমায়
    ওমের চাদর তোলাই থাকে তখনো আলমিরাতে
    সাতরঙা শিশির ছুঁয়ে ছুঁয়ে যায় কপোল
    কানের খুব কাছে শিস্ দিয়ে যায় দুষ্ট দোয়েল
    সূর্যটাকে খুজে পেতে হাতরে যেতে হয় সময়
    কলেজ ফেরার নিঃসঙ্গতায় ভীত হও কখনো
  এই সব...
    অদেখালপনায় আড়ষ্ট করে দেয় নিজস্ব পুরুষ
    একটু উষ্ণতার ছোঁয়ায় তাতাতে চাও মন
তখন...
    নিঃসংকোচে ডেকে নিও, আমি আদিম মানব
    পুরোটুকু উষ্ণতায় প্রথম মানবীর মতো তোমায়
    আগলে রাখবো সীমাহীন অনুরক্ততায় আজীবন...