ওরে মোর ছন্নছাড়া জীবন,
থাক তবে থাক ।
ঢালিয়া দিয়াছিস যে বিষ এ প্রান ।
সুধা তারে করিস দান ।
থাক তবে থাক ।
জানি, ফিরিবোনা কোনো দিন আর এ পথে ।
তবে, পিছু থেকে কেন দিলি ডাক ।
থাক তবে থাক ।
জিবনের তরে মরিবারে যে চায় ।
অমরত্ব তারে করিস দান ।
থাক তবে থাক ।
বাধনহারা য়ে জন বাহুবন্ধন-প্রেম,
তারে করিস দান ।
থাক তবে থাক ।