আমায় তুমি কেন খুজিছ পৃয়,
গভির অরন্যে, নিল নীলীমায় ।
আছে পর্বত, মরু-প্রান্তর যেথা ।
আমি আছি তোমার অন্তরের অন্তঃস্হলে ।
আছে ভালবাসা, সুধা ভরা যেথা।
তবে কেন মরিছ খুজে আমায়,
আলেয়ার পিছে বৃথা ।
আমি শুকনো পাতার ণূপুর হয়ে ।
বাজিব তোমার কানে ।
আমি বাতাস হয়ে জরায়ে রাখিব
তোমায়, বুকের মাঝে ।
আছে ভালবাসার কোমল প্রসারিত তরঙ্গ য়েথায় ।
তবে কেন খুজিয়া মরিছ মোরে,
হৃদয় হিনা চাঁদ আর চন্দ্রমল্লিকায় ।
মরুভুমির উত্তাপে দগ্ধ তুমি পৃয়  ।
কাদিছ আমার জন্য ।
আমি বর্ষা হয়ে অঝরে ঝরিবো ।
কাদিব  তোমার জন্য ।
জানি হইব বিলিন দুজনায় ।
এই পৃথিবীর আকাশে বাতাসে ।
তবে কেন খুজিয়া মরিছ মোরে,
হৃদয় হিনা চাঁদ আর চন্দ্রমল্লিকায়।
আমি আছি তোমার অন্তরের অন্তঃস্হলে ।
আছে ভালবাসা সুধা ভরা যেথায় ।