কবিতা মেয়েটি বড় আহামরি সচ্চরিত্র নয়,
আমাদের পাড়ায় পাড়ায়
এ কথাটি বলে গেছে ভিসাহীন আনাড়ি বাতাস;
তাছাড়া মাঠের ছোট ঘাস
কবিতার অপকর্ম দেখেছে দলিত হতে হতে;
ফলত আমাকে কোনোমতে
দ্বিধাহীন ছেড়ে দিতে রাজি নয় আমার ঘরনি;
শুধু বলেঃ  'কম তো করোনি,
এবার ওসব ছেড়ে সংসারে লাগাও দেখি মাথা '


আমি শুধু লিখে যাই,
কিনে আনি আরও কিছু পরিশুদ্ধ কবিতার খাতা।