শাড়ির ঘরে শরীর তোমার; সিক্ত-আবরণে
সব আভরণ আলোক হয়ে ছূটলো......
                                          সংগোপনে
দেখছে বিভোর এক উভচর নিত্যকালের কবি;
বিড়বিড়িয়ে বলছে যে যার  - 'এমন বেয়াদবি
কাঁহাতক আর সইবো বলুন? অকর্মণ্যের ঢেঁকি,
লজ্জা-লাজের মাথা খেয়ে ঘরে কি, বাইরে কি;
উঁকিঝুঁকি মারছে দেদার; সব নারী বান্ধবী'।


-সৃষ্টিমুখে দৃষ্টি মগ্ন, লিখছে বিভোর কবি।