.
  


     এখনও আকাশ ভেঙে তো পড়েনি শোকে,      
     এখনও বাতাসে সবটা জমেনি বিষ;            
     এখনও মেঘেরা এঁকে চলে আলপনা,            
     ভোর হলে আজও পাখিদের ঠোঁটে শিস।        
                                                              
     আজও শিশুদের চোখে-মুখে কল্পনা,              
     পলি জুড়ে আজও জাগে সবুজের বাণী,          
     এখনও সাগর আকাশকে ধরে বুকে,              
     প্রত্যাশা নিয়ে ভরে ওঠে ফুলদানি.                
                                                              
     এখনও এমন কিছুই ঘটেনি যাতে                
     হয়ে যেতে পারে জীবন হতাশাময়;                
     আজও ঘুমঘোরে রাজকুমারেরা আসে,            
     বহু কালজয়ী কবিতাও লেখা হয়।                  
                                                      


                                                                                                                                    .