প্রতীক্ষা সফল হলে ভেসে আসে অপরূপ গান;
শোনা যায় মন্ত্রমুগ্ধ কন্ঠ হতে : 'কবি,লিখে যান'।


এই ক্ষুদ্র জীবনের যা কিছু চাহিদা সমবেত,
মহামন্ত্র-বলে তার সবটুকু যদি পাওয়া যেতো,
মহাবিশ্বলোকে তবে পথ চলা মিথ্যা;অকারণ!
যথাযথ কবিকূলে আন্তরিক কবি-সম্বোধন
স্বর্গের অধিক অর্ঘ্য;নিবেদন পূজারও অধিক;
মন্ত্রমুগ্ধ যদি কেউ গেয়ে ওঠে এই আকস্মিক
শব্দমালা : 'লিখে যান,কবি, প্রাণ ভরে লিখে যান'
মহানন্দে আমি তবে স্বঘোষিত কবি; -শাহ্জাহান।