(বন্ধুরা, শরীর কিছুটা খারাপ।স্পন্ডিলাইসিস্। নিয়মিত দীর্ঘ সময় বসা যাবে না। তাই ঠিক করেছি, আমার প্রথম এবং একমাত্র অনুপ্রাস ছড়াগ্রন্থ ''ছোট্ট ছোট্ট ছড়া, ব্যঞ্জনবর্ণের বড়া'' থেকে একটি করে ছড়া রোজ প্রকাশ করবো। ছড়াগুলি শুধুই বাচ্চাদের কথা ভেবে লেখা; অধিকাংশ ক্ষেত্রে কোনো গভীর অর্থ নেই। আপনাদের পাতায়ও যাবো মূলত কবিতা পড়তে, অতি সংক্ষিপ্ত মতামতও দেবো। সবাই ভালো থাকবেন।)
*******************************************


খচ্চর খায় খড়
         খাবি খায় খুড়া।
খুশিতে খেচর খায়
          খুঁটে খুদকুঁড়া।