.


আমার মেয়ের জন্মদিনে আনন্দে মন উঠছে মাতি;
আমার মেয়ের জন্মদিনে জন্মদিনের মোমের বাতি
জ্বালিয়ে দিয়ে এ-ঘর ও-ঘর রঙ-বেরঙের বেলুন ফাটাই;
দূর আকাশে ঘুড়ির মেলা, হাতের মুঠোয় স্বপ্ন-লাটাই।
আমার মেয়ের জন্মদিনে পালন করি হাজার আচার;
মেয়েটা নিক বিশ্ব চিনে, বুঝে উঠুক অর্থ বাঁচার।


.