নিজকে বড়ই একা মনে হয়
__নির্জনে,নিভৃতে আমার বসবাস।।


অস্পর্শী কিছু উপাদান,আমায় সঙ্গ দেয়
রাতের চাঁদ-তারা আর দিনের আলোক
আমার বেচেঁ থাকার রুপকার।।


নির্জন দিপে যখন হাঁটছি একা,
পরক্ষনে সপ্ন হয়ে দিলে দেখা-
তাও ক্ষনিকের তরে,হাঁ হয়তো সপ্ন ছোঁয়ার সম্ভবনা ছিল,


চেস্টার কোন ত্রুটি ছিল না,তবুও পারি নি আমি।
__কিন্তু কেন?ও কি বুঝে নি কত দিনের উপোষ আমি?
ও কি বুঝে নি?__নির্জনে আমি কতটা অসহায়?
ও কি বুঝে নি?ও আমার একমাত্র চাওয়া,যখন আমি ভীষন একা !!


যখন সবগুলো উত্তর হাঁ,ও জানতো,ও বুঝতো আমার সুপ্ত ভাসনা !!
__তখন আর কিছুই বলার থাকে না!!


আর চিৎকার করে,নির্বাসিত অসহায় আস্তিত্য বলে উঠে,জন্মই আমার পাপ-
জন্ম আমার একা বাঁচতে শিখা,আর ধুঁকে ধুঁকে মরতে শিখার অনুশীলন।।