জীবনের তেইশটি বসন্ত পার করেও,
আজও বুঝতে পারিনি জীবনের রঙ,ঢং।।
কোন পথ আমার,আর কোনটা পরিত্যার্য।।
--না বুঝেই আমার পথ চলা,চোখ বুজে আলো খোঁজা।।
অনেক ভেবে চোখ খোলা,
সূর্যের আলোক বিচ্ছুরন সইতে না পেরে,
--চাইতে গিয়ে চক্ষু-হারা।