হারিয়েছি যখন, ভাবনার বেড়াজালে
আটকে ছিল মন
পাইনি বলে কেঁদেছি,অশ্রু শুকাতে না শুকাতেই
প্রজাপতির ডানায় আবার ও ভেসেছিল মন
ভাসতে ভাসতে কোন এক অচিনপুরে
হারিয়ে গেলাম,যেখানে নেই কোন-
দুঃখ,নেই যন্ত্রনা,নেই অশ্রু বিসর্জনের সম্ভবনা
ভালো্বাসায় ডুবে যাওয়া,আর অসম্ভব ভাললাগা


জনতা আর প্রকৃ্তিকে সাক্ষী রেখে
হেটেঁছি কিছুটা পথ,---------
----------------------
----------------------
আজ পথ আমায় বলে দিল,
এ পথ আমার না।।


ইদানিং সব-কিছুতেই
আমি পরাজিত সৈনিক।।